• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Friday, March 22, 2024

    New

    অ্যান্ড্রয়েড ফোন হারিয়ে ফেলা বা কোথাও রেখে ভুলে যাওয়া – এমন অভিজ্ঞতা আমাদের সবারই হয়। ফোনটি বন্ধ থাকলে তো আরো ঝামেলা! গুগলের “ফাইন্ড মাই ডিভাইস” সিস্টেমটি খুব কার্যকর, কিন্তু ফোনটি যদি ইন্টারনেটে সংযুক্ত না থাকে, তাহলে এটি কাজ করে না।
    কিন্তু এবার সুখবর! অ্যান্ড্রয়েড ১৫ এ নতুন “পাওয়ার্ড অফ ফাইন্ডিং এপিআই” নিয়ে আসছে গুগল, যা আপনাকে আপনার চুরি হওয়া বা হারিয়ে যাওয়া বন্ধ ফোনটিও খুঁজে ফেলতে সাহায্য করবে।

    এই নতুন ফিচারটি কীভাবে কাজ করে সে সম্পর্কে একটি রিপোর্টে জানানো হয়েছে যে, এটি ব্লুটুথ কন্ট্রোলারের মেমরিতে পূর্বে-গণনা (Pre-computed) করা ব্লুটুথ বিকন (Beacons) সংরক্ষণ করে ডিভাইস খুঁজে পেতে সহায়তা করবে।

    এটি সকল ফোনে কাজ করবে না। এই ফিচারটি চালু করতে বিশেষ হার্ডওয়ারের প্রয়োজন হবে, যা ফোনটি সম্পূর্ণরূপে বন্ধ থাকলেও ব্লুটুথ কন্ট্রোলারকে কাজ করতে দিবে। এছাড়াও, এই ফিচারটি চালানোর জন্য একটি ছোট ব্যাটারি রিজার্ভ দরকার হতে পারে। ব্যাটারি রিজার্ভ এর অর্থ হল ফোন বন্ধ থাকাকালীন অল্প পরিমাণ চার্জ ধরে রাখা, যাতে এই বিশেষ কাজটি চালানো যায়।

    প্রাথমিক খবরে জানা যায় এই ফিচারটি হয়তো পিক্সেল ৯ এর সাথে আসবে, তবে এখন মনে করা হচ্ছে পিক্সেল ৮ এ ও অ্যান্ড্রয়েড ১৫ আপডেটের পরে এটি পাওয়া যেতে পারে।

    যাইহোক, সব ফোনেই এই সুবিধাটি পাওয়া যাবে না। পিক্সেল ফোল্ড, পিক্সেল ৭ সিরিজ এবং পিক্সেল ৬ সিরিজের মতো পুরোনো ডিভাইসগুলো এই ফিচার নাও পেতে পারে। এটি হয়তো হার্ডওয়ারের সীমাবদ্ধতা অথবা সফটওয়্যারের কারণে হতে পারে। তবে, ভবিষ্যতে নির্বাচিত কিছু পুরোনো ডিভাইস, বিশেষ করে সাম্প্রতিক ফ্লাগশিপ মডেলগুলো যেমন পিক্সেল ফোল্ড এই সুবিধা পেতে পারে।

    The post অ্যান্ড্রয়েড ১৫-এর এই অসাধারণ ফিচারটি আপনার মোবাইল হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়ার চিন্তা দূর করবে। appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/8iM2OEY
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel