• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Tuesday, August 6, 2024

    New

    আসসালামু আলাইকুম কি অবস্থা আপনাদের সবার?

    আশা করি আপনারা সবাই ভাল আছেন।

    পোস্টের টাইটেল দেখেই হয়তোবা আপনারা বুঝে গেছেন আজকের পোস্ট আমি কি নিয়ে লিখতে যাচ্ছি।

    আজকের এই পোস্টে আপনারা জানতে পারবেন কিভাবে, একদম ফ্রিতে Audacity ব্যবহার করে আপনার অডিও থেকে নয়েজ রিমুভ করবেন।

    কিছুদিন আগে আমি আপনাদেরকে একটি AI Plugin দিয়েছিলাম।

    সে প্লাগিন এর মধ্যে অনেক অনেক ফিচার ছিল।

    কিন্তু আমি শুধু সেই পোষ্টের মধ্যে AI Plugin টি কিভাবে ইন্সটল করতে হবে সেটাই দেখাই ছিলাম।

    আজকের এই পোস্টে, আমি সেই AI Plugin টির নয়েজ রিমুভ করার ফিউচারটি নিয়ে আলোচনা করব।

    যেহেতু আমি আমার আগের পোস্টেই বলেছিলাম, যে আমি আস্তে আস্তে করে এই প্লাগিনের সবগুলো ফিউচারের পোস্ট করে দেব। এবং কিভাবে ব্যবহার করতে হয় তাও জানাবো।

    তো যারা এখনো আমার আগের পোস্টটি দেখেন নাই, তারা এখান থেকে ক্লিক করে দেখেননিঃ

    একদম ফ্রিতে Audacity এর জন্য নিয়ে নিন AI Audio Plugin !

    আপনি যদি উপরের পোস্টটি না পারেন, তাহলে এই পোষ্টের কিছু বুঝতে পারবেন না। তবে আপনি যদি ওভার স্মার্ট হয়ে থাকেন তাহলে হয়তো বা কাজ হতে পারে।

     

    আমরা যে Plugin এর সাহায্য নিয়েছি এই পোস্টে তার Download Link:

    ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

     

    তাহলে আসুন এবার শুরু করা যাক …

    সবার প্রথমে আমরা অডিও রেকর্ড করে নিবো ।

    আমি আমার মাইক থেকে রেকর্ড করে নিয়েছি।

    এই সময়ে আমার অডিও তে হাল্কা হাল্কা নয়েজ রয়েছে ।

    এবারে আমি OpenVino Plugin ব্যবহার করে এই নয়েজ সরিয়ে দিব ।

    এটি করার জন্যে সবার প্রথমে আমরা । Ctrl + A or Cmd + A ক্লিক করে আপনার পুরো অডিও সিলেক্ট করে নিতে হবে।

    এরপর ।

     

    এরপরে আপনাকে যেতে হবে Effects > OpenVINO AI Effects > OpenVINO Noise Suppression

    এখন আপনি যখনি এই অপশন এ ক্লিক করবেন নিচের মত একটি Pop-up window আসবে।

    এইখানে অনেক অপশন চলে আসবে।

    OpenVINO Interence Device: CPU রাখবেন GPU তে দিলে Error আসে ।

    Noise Suppression Model: deepfilternet2 রাখতে পারেন চাইলে ক্লিক করে deepfilternet3 ও করতে পারেন।

    আর কিছু করা লাগবে না ।

    Apply এর বাটন এ ক্লিক করলেই আপনার কাজ শেষ ।

    এবারে আমার অডিও থেকে নয়েজ পুরাই চলে গেছে ।

    মূলত এভাবেই পুরো নয়েজ রিমুভ কাজ করে থাকে ।

    এভাবে খুব সহজেই আপনার কম্পিউটার দিয়েই আপনি ভালো মানের রেকর্ডিং করতে পারবেন ।

    তো এই ছিল আজকের পোস্ট ।

    যারা এখনো আমার টেলিগ্রাম চ্যানেল জয়েন করেন নাই ,

    তারা এইখান থেকে জয়েন করে নিনঃ আমার টেলিগ্রাম চ্যানেল

    The post Audacity তে AI Plugin ব্যবহার করে অডিও থেকে নয়েজ রিমুভ করুন । appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/k5pibPK
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel