• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Friday, August 2, 2024

    New

    আসসালামুয়ালাইকুম কি অবস্থা আপনাদের সবার!

    আশা করি আপনারা সবাই ভাল আছেন।

    আমিও ভাল আছি।

    আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি একদম ফ্রিতে ভিপিএস নেওয়ার ট্রিক ।

     

    যারা যারা এমন কিছু খুঁজছিলেন তাদের জন্য আজকের এই পোস্টটি অনেক মজাদার হতে যাচ্ছে।

    তো চলুন কথা না বাড়িয়ে ডাইরেক্টলি পোস্ট এর মধ্যে চলে যাই।

    তো সর্বপ্রথম কথা হচ্ছে, আমরা যে সাইটটি ব্যবহার করে এই ফ্রি VPS টি  নিব। তার নাম হচ্ছে , RunCode.io 

    মূলত এই সাইটের মাধ্যমেই আমরা আমাদের ভিপিএসটি নিব।

    সর্বপ্রথমে এসে আমাদেরকে রেজিস্টার করে নিতে হবে। রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।

    এবারে আপনি সামনে উপরের মত একটি স্ক্রিন চলে আসবে।

     

    আমি এখানে Temp Mail ব্যবহার করে রেজিস্ট্রেশন করতে চাচ্ছি।

     

    কিন্তু এখানে ইমেল ব্যবহার করে রেজিস্ট্রেশন করার অপশন নাই।

     

    আপনাকে জিমেল, গিটহাব , গিট ল্যাব , এসব অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে।

     

    তাই আমি এখানে একটি বুদ্ধি খাটাই। আপনারা চাইলে Gitlab  এর মধ্যে Temp-mail ব্যবহার করে একাউন্ট করতে পারবেন।

     

    তো আমি সর্ব প্রথম  Gitlab  এর মধ্যে একটি একাউন্ট করে নিচ্ছি।

     

    Gitlab  এর মধ্যে একাউন্ট করতে এখানে ক্লিক করুন।

    একাউন্ট করা একদম সহজ, ফর্মটা ফিলাপ করে সাইন আপ করে নিবেন। আশা করি আপনি এটা করতে পারবেন।

    আর ইমেইলের জায়গায় আপনি আপনার Temp mail ব্যবহার করতে ভুলবেন না।

     

    এরপরে temp মেইলের মধ্যে ভেরিফিকেশন কোড পাঠানো হবে।

    সেই কোড দিয়ে একাউন্ট ভেরিফিকেশন করে নিবেন।

    এবারের নিচের মতো কিছু অপশন চলে আসবে আপনার সামনে। আপনার মন মত সিলেক্ট করেন এর মধ্যে চলে যাবেন।

    Temp – Mail ব্যবহার করে আমার GitLab অ্যাকাউন্ট ক্রিয়েট করা শেষ।

    এবারে আমি https://ift.tt/m8KOnpE  এই সাইটের মধ্যে গিয়ে GitLab অ্যাকাউন্ট ব্যবহার করে রেজিস্ট্রেশন এবং লগইন করে নেব।

    এরপরে আপনার সামনে এরকম একটি স্ক্রিন চলে আসবে।

    New Workspace লেখাটির মধ্যে ক্লিক করুন.।

    ক্লিক করার পরে আপনি নিচের মত পেজ দেখতে পারবেন।

    এখান থেকে blank টেমপ্লেট সিলেক্ট করে নিন।

    এবারে আপনার সামনে VPS এর স্পেসিফিকেশন চলে এসেছে। ফ্রিতে আপনি এ দুটির মধ্যে যে কোন একটি সিলেক্ট করতে পারবেন.।

    আমি এখানে 4gb ram, এর টাই সিলেট করছি।

    এবারে আমাকে কিছু সময় অপেক্ষা করতে হবে।

    তারপরে আপনার সামনে এমন পেজ আসতে পারে,

    কিন্তু আমরা এখানে আবারো Runcode.io তে লগইন করে নিব। এ সময় আমাদের সামনে আমাদের ক্রিয়েট করা WorkSpace তে দেখা যাবে।

     

    এবারে আমাদেরকে থ্রি ডটের মধ্যে ক্লিক করে।

    GUi লেখার মধ্যে ক্লিক করতে হবে.।

    তাহলে আমাদের সামনে আমাদের ভিপিএস ওপেন হয়ে যাবে।

    এই vps এর  ইন্টারনেট স্পিড অনেক বেশি।

    আমি ব্রাউজার ইউজ করে আপনাদেরকে দেখাচ্ছি।

    তো এই ছিল আজকের পোস্ট।

    আশা করি আপনারা আজকের এই পোস্টের মাধ্যমে, খুব সহজেই ফ্রিতে আপনার নিজের একটি VPS নিতে পারবেন।

     

    আজকের পোস্ট এখানেই শেষ করছি। দেখা হচ্ছে অন্য কোন পোস্টে ততক্ষণ পর্যন্ত বায় বায় ।

    আর যারা আমার টেলিগ্রাম চ্যানেল এখনো জয়েন করেন নাই!

    তারা এখানে ক্লিক করে জয়েন করে নিন।

    The post একদম ফ্রিতে নিয়ে নিন VPS রুট এক্সেস এর সাথে । appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/90RPm8Y
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel