• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Saturday, August 31, 2024

    New

    আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন।
    অনেক দিন মানে অনেক বছর পর আবারো আমি হাজির হলাম আমার ট্রিকস নিয়ে, এতো দিন আসি নি কারণ আমি অসুস্থ ছিলাম কমাতে, আইসিইউতে চিকিৎসায়। আলহামদুলিল্লাহ এখন সুস্থ সুতরাং এখন থেকে চেষ্টা করবো রেগুলার পোস্ট করতে কিছু একটা ট্রিকস নিয়ে।

    তো কথা হচ্ছে আপনি আপনার গুগলের প্লে স্টোরে জমানো পোয়েন্টস গুলো যদি হটাৎ করে বা কিংবা কোনো কারনে হারিয়ে ফেলেন বা গুম হয়ে যায় আরকি সেক্ষেত্রে কি করণীয় বা সেগুলো আবার কিভাবে ফিরে পেতে পারেন, যা পয়েন্টস ছিলো টিক ততোটুকই ফিরে পাবেন আরকি।

    এখন আসি মুল কথায় – ধরেন আপনার একটা প্লে পোয়েন্টস জমানো একাউন্ট আছে যেটায় আপনি রেগুলার পোয়েন্টস গুলো জমান এবং আপনি কোনো কারনে যদি নতুন একটা গুগল পেমেন্ট একাউন্ট করেন, আর সেটা বাই ডিফল্ট হিসেবে ব্যবহার করতে থাকেন সাথে পুরোনো পেমেন্ট একাউন্ট পারমানেন্ট ভাবে ডিলিট/ ক্লোজ করে ফেলেন তাহলে আপনার জমানো পোয়েন্টস গুলো সাথে সাথেই চলে/মুছে যাবে।

    যেহেতু পোয়েন্টস গুলো পুরোনো পেমেন্ট একাউন্টে জমা হয়েছিলো সেহেতু সেগুলা আর ফিরে পাবেন নাহ।

    গুগল হেল্পে যেয়ে দেখে নিতে পারেন স্পষ্টতো বলা আছে সেটা

    এখানে দেখেন কোনো পোয়েন্টস ই শো করতেছে না
    এমনকি প্লে পোয়েন্টস অপশনই নাই
    তো, এখন আমরা এখন কিভাবেই বা সেটা রিকোভার করবো??
    চলুন শুরু করি, আপনি আগে জানেন কোন কান্ট্রি থেকে আপনি প্রথমে আমার প্লে পোয়েন্টস শুরু করেছিলে, সেটা জানতে আপনি আপনার ঐ ইমেইল এর জিমেইল এ গিয়ে সার্চ করুন – Welcome to Google Play Points

    সার্চ করলে দেখবেন যে আপনি প্রথম কবে কখন প্লে পোয়েন্টস জয়েন করেছিলেন, আর কোন দেশের কারেন্সি দিয়ে যদিও ইলিজিবল কান্ট্রি হতে হয় এর জন্য তাও সেটা একবার চেক করে নিতে পারেন এখান থেকে।
    ধরেন আপনি ইন্ডিয়া কান্ট্রি দিয়ে প্লে একাউন্ট করেছিলেন তাহলে ঐটা দিয়ে নতুন করে আবার একটা প্লে একাউন্ট খুলেন।

    এই কান্ট্রি গুলো গুগল প্লে পোয়েটস এর জন্য ব্যবহার করতে পারবেন

    প্লে পোয়েটস একাউন্ট খুলতে এভাবে যান

    জয়েন এ ক্লিক করুন, আপনাকে অবশ্যই কোনো কার্ড এড দিতে হবে একাউন্ট করতে তা হতে পারে কোনো ফেইক কার্ড, আমার কার্ড ও ছিলো আর ইতিসালাত পে ও ছিলো, যেহেতু আমার রিজিওন সংযুক্ত আরব আমিরাতের তাই আমি আপাতত ইতিসালাত পে এড করে প্লে পোয়েটস একাউন্ট করে নিলাম। আর জয়েন করলাম

    যদিও পুরোনো পোয়েন্টস ব্যাক আসবে পুরোনো পেমেন্ট কান্ট্রি তে তাই এরোকম কোনো মেইল না আসতেও পারে কিন্তু তার পোয়েন্টস ১০০% আসবে, আমি এভাবেই পেয়েছি তাই ট্রিকস টি সবার সাথে শেয়ার করলাম

    জয়েন সাকসেসফুল হলে এরকম একটি মেসেজ পাবেন
    এখানে অবশ্যই খেয়াল রাখবেন ঐ যে আপনি সার্চ করেছিলেন কোন কান্ট্রির একাউন্টটি ব্যবহার করে প্লে পোয়েন্টস একাউন্ট জয়েন হয়েছিলেন সেই কান্ট্রি দিয়ে আবার নতুন করে প্লে একাউন্ট খুলুন, আর এখানেই ট্রিকস টা কাজে দিবে, সেইম কান্ট্রির এড্রেসে একাউট করে পূর্বের সব এড্রেসের একাউন্ট ডিলিট করে দিতে পারেন চাইলে রাখতেও পারেন তবে বাই ডিফল্ট হিসেবে ঐ কান্ট্রিটাই সিলেক্ট করে রাখুন তাতেই চলবে, ( ভালো হয় শুধু ঐ কান্ট্রি প্রোফাইল টাই শুধু রাখা)
    বুমমমম – এবার প্লে স্টোরে ডুকে রিফ্রেশ করুন দেখেন আপনার পূর্বে যতো পয়েন্টেস নেওয়া হয়েছিলো তা সব ব্যাক করে দেওয়া হয়েছে।

    সম্পূর্ণ ভাবে দেখিয়েছি কিভাবে কি করতে হয় আশা করি সবাই সেটা বুঝতে পেরেছেন।কোনো কিছু বুঝতে সমস্যা হলে আমাকে প্রশ্ন করেন আমি বলে দিবো। অনেকদিন পরে যতোটুকু পেরেছি সুন্দর করে লিখে দিয়েছি, কোনো ভূল ত্রুটি হলে ক্ষমা করবেন।
    আমার ওয়েব www.imrobinahmed.com
    fb.me/imrobinahmed.me

    The post কিভাবে গুগল প্লে পয়েন্টস রিকোভার করবেন – How To Recover Google Play Points appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/mUJR5ET
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel