• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Tuesday, October 18, 2022

    New

    হেলো বন্ধুরা কেমন আছেন সবাই ?

    আশাকরি ভালো আছেন ।আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা আপনাদের ব্লগারে ট্রিকবিডির মতো প্রতিটি পোস্ট এ একটা ডিফল্ট সাবস্ক্রাইব বাটন যোগ করতে পারবেন ।এতে করে আপনাদের ব্লগার সাইট টা দেখতে আরো সুন্দর এবং প্রফেশনাল লাগবে ।

    যারা ব্লগার বা ওয়ারডপ্রেস নিয়ে কাজ করেন তারা হয়তো অনেকেই যানেন কিভাবে এটা করতে হবে ।কিন্তু প্রতিনিয়ত অনেক মানুষ ব্লগারকে নিজের ক্যারিয়ার হিসেবে চয়েস করছে তাদের জন্য বিগিনার পর্যায়ে এটা খুবই দরকার ।বিশেষ করে তাদের ব্লগ কে আরো সুন্দর করার জন্য ।

    চলুন শুরু করি ।প্রথমে নিচের লিঙ্ক থেকে কোড টা ডাউনলোড করে নিন এবং তারপর স্ক্রিনশট দেখুন

    কোড ডাউনলোডঃ

    Telegram Download : Click Here

    Mirror Download : Click Here

    প্রথমে Blogger Dashboard ওপেন করুন এবং Theme এ ক্লিক দিন

    Techno Rafi

    এবার theme এর পাশে 3 dot এ ক্লিক দিন

    Techno Rafi

    কাজ করার পূর্বে আগে আপনার theme এর ব্যাকাপ নিয়ে নিন যেনো কোনো সমস্যা হলে আবার আপনার Theme টা Restore করতে পারেন

    Techno Rafi

    Backup করা হয়ে গেলে Edit Html এ ক্লিক করুন

    Techno Rafi

    Edit Html পেজ টি ওপেন হলে Keyboard এ ctrl + F টাইপ করে Search করুন <data:post.body

    Techno Rafi

    তাহলে দেখবেন লেখাটি হলুদ ভাবে Marked হয়ে গেছে

    Techno Rafi

    Mark করা জায়গার ঠিক উপরেই আমার দেওয়া কোড টা Paste করে দিন

    Techno Rafi

    এখন নিচের Mark করা জায়গায় আপনার চ্যানেল এর ID বসাতে হবে

    Techno Rafi

    ID আপনার চ্যানেল এর লিঙ্ক এ পেয়ে যাবেন ।নিচে দেখুন

    Techno Rafi

    এই Mark করা কোড টুকু কপি করে ওইখানে বসিয়ে দিন

    Techno Rafi

    এখন Save Template করে এইখান থেকে বেরিয়ে যান

    Techno Rafi

    এখন Dashboard থেকে View Blogকরে যেকোনো পোস্ট এ ক্লিক করে দেখুন হয়েছে কিনা

    Techno Rafi

    এবং দেখুন কাজ হয়ে গেছে ।এখন থেকে আপনার সব পোস্ট এ এরকম সাবস্ক্রাইব বাটন অটোমেটিক চলে আসবে ।আর কোনো Manually Edit করতে হবে না

    Techno Rafi

    আশাকরি বুঝতে পেরেছেন ।আমি সব বুঝিয়ে বলেছি ।তবুও বুঝতে না পারলে পোস্ট টা আরেকবার পড়ুন বুঝে যাবেন ।

    আপনারা চাইলে আমার চ্যানেল বা সাইট থেকে ঘুরে আসতে পারেন ।

    আমার সাইটঃ Click Here

    আমার চ্যানেলঃ Click Here

    [বিঃদ্রঃ আমার পোস্ট টা আমার অনুমতি ছাড়া Trickbd.com এবং আমার নিজের সাইট এর বাইরে পোস্ট করা সম্পূর্ণ নিষেধ]

    আর কথা না বাড়াই ।সবাই সুস্থ থাকুন ভালো থাকুন আল্লাহ হাফেজ

    The post ট্রিকবিডির মতো আপনিও আপনার ব্লগ ওয়েবসাইটেও প্রতি পোস্ট এর শুরুতে অটোমেটিক সুন্দর Youtube Subscribe বাটন যুক্ত করুন (Full Detailes) appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/Q8FX4Bl
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel