• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Monday, July 8, 2024

    New

    অ্যান্ড্রয়েডের এক্সপ্রেরিয়েন্সে একটু বৈচিত্র আনার জন্য লঞ্চার ব্যবহার করার সুবিধাটা একটা চমৎকার অপশন। প্লে-স্টোরসহ অ্যাপ স্টোরগুলোতে বিভিন্ন লঞ্চার অ্যাপ অ্যাভেইলেবল রয়েছে। তবে যেহেতু হোম স্ক্রিন ও অ্যাপ ড্রয়ারের মত গুরুত্বপূর্ণ বিষয় লঞ্চার নিয়ন্ত্রণ করে, সেহেতু দীর্ঘমেয়াদে কোন লঞ্চার ব্যবহার করার জন্য সেটা ওয়েল-মেড হওয়া বেশ প্রয়োজন। যেখানে ক্লিন এক্সপ্রেরিয়েন্স থাকবে, বিরক্তিকর বিজ্ঞাপন থাকবে না, যথেষ্ট স্ট্যাবল হবে এবং সেন্সিটিভ ডাটা কালেকশন বা নিরাপত্তার ঝুঁকি থাকবে না।

    Lawnchair এই সবগুলো শর্ত পূরণ করে। এটা ওপেন সোর্স। এর সব ফিচার ফ্রি, কোন আলাদা প্রিমিয়াম ভার্সনও নেই। লেটেস্ট ভার্সনে স্টার্টপেজের সাথে তারা সার্চপেজে স্টার্টপেজ সাজেস্ট করার জন্য একটি রিভেন্যু শেয়ারিং এগ্রিমেন্টে এসেছে, তবে তারা জানিয়েছে এখানে তারা কোনরকম ডাটা শেয়ার করে না। সেটিংস থেকে এটা সহজেই ডিজেবল করা যায়। এবং এর বাইরে কোন ব্যানার বা পপআপ বিজ্ঞাপন এখানে নেই।

    Lawnchair কে বলা যায় একটি সুপারচার্জড পিক্সেল লঞ্চার। ওয়ালপেপার থেকে একসেন্ট কালার, ম্যাটেরিয়াল ইউ ডিজাইনসহ লেটেস্ট পিক্সেল লঞ্চারের ফিচারগুলো এখানে আছে, সাথে আরো কাস্টমাইজেশন অপশনস। এবং লনচেয়ার ব্যবহার করার জন্য কোন বিশেষ পার্মিশন বা রুট এক্সেস প্রয়োজন নেই।

    লনচেয়ার ইন্সটলের পরপরই কিন্তু ছবির মত থিমড আইকনস থাকবে না। এর জন্য রয়েছে Lawnicons। এতে এখন পর্যন্ত 5322 টি থিমড আইকনের সুবিশাল সংগ্রহ রয়েছে, যাদের রং একসেন্ট কালারের সাথে এডপ্ট করবে। যে অ্যাপগুলোর জন্য থিমড আইকন নেই, সেগুলোর জন্য অ্যাপড্রয়ার থেকে যেকোন থিমড আইকন সেট করে দেয়া যায়, যার মাধ্যমে চমৎকার একটা ইউনিফায়েড লুক পাওয়া যায়। অ্যাপড্রয়ারে কোন অ্যাপ হাইড করে রাখারও সুযোগ আছে।

     

    লনচেয়ার-এর ফিচারগুলোর মধ্যে আমার কাছে বিশেষভাবে আকর্ষণীয় হলো Global Search। সার্চবার থেকে অ্যাপসের সাথে কনটাক্টস, ফাইলস, সেটিংস প্রভৃতি সার্চ করতে পারবেন।

     

     

    রুট এক্সেস যদি থাকে, সেক্ষেত্রে আরেকটি সুবিধা আছে লনচেয়ারে, কুইকসুইচ সমর্থন, যার মাধ্যমে এটা স্মুথ ন্যাভিগেশন জেসচার সমর্থন ও কাস্টম রিসেন্ট স্ক্রিন প্রদর্শন করতে পারে। অ্যান্ড্রয়েড ১১ ও পরবর্তী ভার্সন ইউজাররা ডিভাইসে সমর্থন থাকলে রুট এক্সেস ছাড়াও স্মুথ এনিমেশনের সুবিধা পেতে পারেন। তবে আমার ডিভাইসের অ্যান্ড্রয়েড ভার্সন ১০ এবং রুট এক্সেসও নেই, যেকারণে এই ফিচারটি ব্যবহার করতে পারিনি।

    ডাউনলোড

    প্লে স্টোরে Lawnchair 2 রয়েছে, যা ২০১৯ সালে সর্বশেষ আপডেট হয়েছে। এটা Lawnchair এর একটি পুরনো ও বর্তমানে আনসাপোর্টেড ভার্সন।

    Lawnchair এর সর্বশেষ ভার্সন হলো Lawnchair 14 Beta 2। বিটা ভার্সন হলেও নিয়মিত ব্যবহার করার জন্য এটা যথেষ্ট স্ট্যাবল পেয়েছি, আমি অনেকদিন ধরেই ব্যবহার করছি।

    Lawnchair এর সাথে থিমড আইকনস পাওয়ার জন্য Lawnicons ও গুগল ফিড পেতে চাইলে Lawnfeed ইন্সটল করতে হবে। আমি অবশ্য Lawnfeed ব্যবহার করি না।

    Lawnchair, Lawnicons ও Lawnfeed এখানে আছে: https://lawnchair.app/downloads/

    ইন্সটল করার পর Lawnchair-এর হোম স্ক্রিনে লং প্রেস মেনু থেকে হোম সেটিংস থেকে আইকনস ও ফিড সেটিংস ঠিক করে নিতে হবে।

    একটি GR+ BD পরিবেশনা

    The post Lawnchair 14: একটি পিক্সেল-লাইক ওপেন সোর্স অ্যান্ড্রয়েড লঞ্চার appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/mfBKS0O
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel