• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Saturday, January 29, 2022

    New

    আসসালামু আলাইকুম,
    এই পোস্টে আমি এমন একটা App নিয়ে কথা বলবো যেটি আপনার মোবাইল ব্যবহারে ভিন্ন এক স্বাদ দিবে,আপনার কাজকে আরো সহজ করে তুলবে এবং আপনি যদি কাস্টোমাইজেশন লাভার হন তবে এই App টি আপনাকে একবার অবশ্যই ব্যবহার করে দেখা উচিত।

    কিভাবে ব্যবহার করবেন?
    1) App Install করুন
    2) Open করুন
    3) Permission গুলো Allow করে দিন।
    4) যেসব Module আপনি চান সেগুলো ইন্সটল করুন। আর Enable করে দিন ব্যবহার করার জন্যে। Permission গুলো Allow করবেন তা না হলে কাজ করবে না।

    এটি আপনার আনরুটেড ফোনেও রুটের স্বাদ দিবে। কিছুটা দুধের স্বাদ ঘোলে মিটানোর মত হলেও App টা খুবই পাওয়ারফুল। আমি স্টেপ বাই স্টেপ এই এপের কাজগুলো বলে দিচ্ছি ও তার সাথে শেষে কিছু স্ক্রিনশটও দিয়ে দিবো।

    ১) Better Rotation: মোবাইলের স্ক্রিনকে ১৮০° পর্যন্ত রোটেট করতে পারা। হ্যাঁ আপনি ঠিকই পড়েছেন। আপনার ফোনকে আপনি নিচ থেকে উলটো করেও ব্যবহার করতে পারবেন। সেটা আপনি যেকোনো App এর ভিতরে Force করে ব্যবহার করতে পারবেন। আপনারা অবশ্যই এটা জানেন যে Facebook Lite এর মত এপ্লিকেশন কিছু এপ্লিকেশন গুলোকে রোটেট করে ব্যবহার করা যায় না। কিন্তু cometin এর এই মডিউলটি ইন্সটল করার মাধ্যমে আপনি ফেসবুক লাইট এর মত এমন সব ধরনের এপ্লিকেশনগুলোকে যেকোনো ভাবে রোটেট করে ব্যবহার করতে পারবেন। আমি অনেক এপে টেস্ট করেছি এবং এটা আমাকে কোনোভাবেই হতাশ করেনি।

    ২) Ambient Display : এই মডিউলের মাধ্যমে আপনি আপনার হাতের ইশারায় (Wave করে) ফোন আনলক করতে পারবেন।

    ৩) shake actions : আপনি আপনার ফোনকে ঝাকিয়ে আপনি স্ক্রিনশট তোলা থেকে শুরু করে ফ্ল্যাশলাইট অন করা, শেষ যে এপ্লিকেশন আপনি চালাচ্ছেন সেটায় ফিরে যাওয়া, নোটিফিকেশন প্যানেল ওপেন করাসহ আরো অনেক কাজই করতে পারবেন।

    ৪) Pocket Mode: এই মডিউলটা তাদের জন্যে খুবই উপকারী যারা বাইরে ঘোরাফিরা করে মোবাইল পকেটে রেখে। অনেক সময় পকেটে ফোন রাখলে তাতে লক না দেওয়া থাকলে অটোমেটিক টাচ কাজ করে। মানে পকেটের সাথে ঘষা লেগে অনেক এপ্লিকেশনে চলে যায়। এই সমস্যাটা আমার প্রায়ই হয় কারন আমি লক ব্যবহার করি না। এই মডিউল সে সমস্যা থেকে মুক্তি দিতে সক্ষম। আপনি যখন এই মডিউলটি ইন্সটল করে Enable করে রাখবেন তখন মোবাইলের সেন্সরের মাধ্যমে এপ্লিকেশন অটোমেটিক ডিটেক্ট করে নিবে যে আপনার ফোন আপনার পকেটে আছে। আর এর মাধ্যমে আপনার ফোনকে অন্যান্য এপ্লিকেশনে ঢোকা থেকে বিরত রাখবে।

    ৫) App locker : সাধারন এপ লকার এর মতই এটা কাজ করে। তবে খুবই পাওয়ারফুল।

    এছাড়াও এখানে মোট ১৩টি মডিউল আপনি পাবেন যা আপনি ব্যবহার করে অনেক কিছুই করতে পারবেন।

    যদিও এই এপ্লিকেশনের প্লেস্টোরে রেটিং খুব কম, তবুও আমার কাছে এই এপ্লিকেশনটা অনেক ভালো লেগেছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

    APP NAME : Cometin

    App Link : Playstore

    এপের কিছু স্ক্রিনশটসঃ

    বিঃদ্রঃ কোনো সমস্যা হলে আমাকে গালি দিয়েননা। কেননা আমি এই এপের ডেভেলপার নই। আমার কাজ হচ্ছে এমন ইউনিক এপ গুলো আপনাদের সাথে শেয়ার করা। আমার এমন এপ্লিকেশনগুলো ব্যবহার করতে ভালোলাগে। তাই শেয়ার করি। ব্যবহার করবেন কি করবেন না সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমার মতো কাস্টমাইজেশন লাভার হলে আমি বলবো একবার হলেও ট্রাই করতে।
    ট্রিকবিডির সাথেই থাকুন।
    দেখা হবে ইনশাল্লাহ পরের কোনো পোস্টে।
    ধন্যবাদ।
    This is 4HS4N
    Logging Out….

    The post (UNROOTED)রুট না করেই রূটের মত পাওয়ারফুল কিছু মডিউল ব্যবহার করতে পারবেন এই App এর মাধ্যমে! appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/A1Hhr4Etk
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel