• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Wednesday, August 16, 2023

    New

    ২০-৩০ হাজার টাকা বাজেটের সেরা ক্যামেরা স্মার্টফোন

    আসসালামু আলাইকুম।

    আসা করি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন। 

    আজকে আমরা ১০ হাজার থেকে ৩০ হাজার টাকার মধ্যে বেস্ট ক্যামেরা ওয়ালা স্মার্টফোন গুলো দেখবো। এই বাজের মধ্যে ৫ টি অফিশিয়াল এবং আন-অফিশিয়াল স্মার্টফোন নিয়ে আলোচনা করবো। আসলে সবাইতো আর গেমিং করে না। অনেকেই ফটোগ্রাফি করতে ভালো লাগে আবার অনেকের অনেক কিছু ভালো লাগে। 

     

    ৩০ হাজার টাকা বাজেটের সেরা ক্যামেরা স্মার্টফোন

    যদি আপনার বাজেট হয় ৩০ হাজার টাকা। আর আপনি এই টাকাএ মধ্যে একটি ভালো ক্যামেরা ওয়ালা স্মার্টফোন কিনতে চাচ্ছেন। তাহলে আপনার কাংখিত স্মার্টফোন ফোনটি হতে পারে Samsung Galaxy A34.

    বর্তমানে এই স্মার্টফোনটি বাংলাদেশ বাজারে অফিশিয়াল ভাবে ৩০ হাজার টাকার আসেপাশে পাওয়া যাচ্ছে। এই স্মার্টফোন এর ক্যামেরা আরো অন্য যেসব স্মার্টফোন আছে এই বাজেটের মধ্যে সেগুলোর থেকে ক্যামেরার দিক দিয়ে এই স্মার্টফোনটি অনেক এগিয়ে আছে। 

    স্মার্টফোনটির পেছোনের অংশে ৩ টি ক্যামেরা দেওয়া আছে। মেইন ক্যামেরা হচ্ছে ৪৮ মেগা-পিক্সেল এর তাছাড়াও একটি ৮ মেগা-পিক্সেল এর আল্ট্রা ওয়াইড সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর রয়েছে। সামনের ক্যামেরাটি হচ্ছে ১৩ মেগা-পিক্সেল এর। 

    মেইন ক্যামেরা দিয়ে ছবি তুললে ছবিতে যথেষ্ট পরিমানে ডিটেইলস ক্যাপচার করতে পারে৷ কালার গুলোও ঠিক ঠাক মতো মেইনটেইন করতে পারে। আবার ছবি গুলো জুম করে নিয়েও আপনি ব্যাবহার করতে পারবেন। আল্টা শুটার দিয়েও বেশ ভালো কোয়ালিটির ছবি উঠানো যায় এই ফোনটি দিয়ে। ডিটেইলস এবং শার্পনেশ বেশ ভালোভাবেই ধরে রাখতে পারে। এবং ম্যাক্র শুটারটিও যথেষ্ট ভালো ছবি উঠেতে সক্ষম। আবার প্রোট্রেইট মুডেও মেইন ক্যামেরা ভালো ডিটেইলস এবং ব্যাকগ্রাউন্ড স্মুথ ভাবে ব্লার করতে পারে।

    আর সামনের ক্যামেরা দিয়ে প্রোপার লাইটে থাকা অবস্থায় যথেষ্ট ভালো ছবি উঠাতে পারে। এবং কালার টোনেও প্রায় পরিবর্তন দেখা যায় না। তবে লো লাইটে ছবি স্মুদ করে দেই।

    এই ফোনের মেইন ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ড করা যায় সর্বোচ্চ 4k 30FPS এ। এই ফোনের মেইন ক্যামেরাতে OIS দেওয়া আছে। ভিডিও করার সময় ভিডিও ভালো ভাবেই স্টযাবিলাইজ করতে পারে। ভিডিও কোয়ালিটিও এজ বাজের ফোন গুলোর মধ্যে সেরা। 

     

    ২৬ হাজার টাকা বাজেটের সেরা ক্যামেরা স্মার্টফোন

    আপনার বাজেট যদি ৩০ হাজার টাকার থেকে কম। যেমন ২৫ থেকে ২৬ হাজার টাকার মধ্যে হয় তাহলে আপনি Realme এর দিকে যেতে পারেন। এই বাজেটে দুইটি স্মার্টফোন আছে Relame এর। একটা Realme 10 Pro.

    এই ফোনে ১০৮ মেগা-পিক্সেল এর মেইন শিটার দেওয়া হয়েছে। এবং একটি ডেপথ সেন্সর রয়েছে। নেই কোনো আল্টা-উয়াইড বা ম্যাক্রো সেন্সর। এটা অনেকের পছন্দ নাও হতে পারে। তবে মেইন ক্যামেরাটি উপযুক্ত আলোকে যথেষ্ট ভালো ছবি ক্যাপচার করে৷ 

    এই বাজেটে Realme এর আরো একটি ফোন আছে Realme Narzo 50 Pro. এই ফোনের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা সেন্সএ দেওয়া আছে। মেইন শুটার ৪৮ মেগা-পিক্সেল এর এবং ৮ মেগা-পিক্সেল এর আল্টা-উয়াইড সেন্সর এবং ২ মেগা-পিক্সেল এর একটি ম্যাক্রো সেন্সর দেওয়া আছে।

    এই দুইটা ফোনের সামনের দুইটা ক্যামেরা হচ্ছে ১৬ মেগা-পিক্সেল এর। দুইটা ফোনের স্মার্টফোনের ছবিতে কালার কিছুটা বুস্টেড দেখা যায়। ডিটেইলস এর পরিমান দুটা মনে বেশ ভালো মানেই আছে। তবে Realme 10 Pro তে ১০৮ মেগা-পিক্সেল দিয়ে ছবি উঠালে তখন আবার এটাতে পিকচার কোয়ালিটি একটু বেড়ে যায়। আর প্রোট্রেইট মুডের ক্ষেত্রেও এই দুটা স্মার্টফোন প্রায় একই ফলাফল দেই। আর লো লাইটে দুইটা ফোনই একই রকম ছবি ক্যাপচার করতে পারে। Realme Narzo 50 Pro তে আল্ট্রা-উয়াইড শুটার থাকার কারনে এটি আগের ফোনটির থেকে একটু এগিয়ে থাকবে। আর আল্ট্রা উয়াইড সেন্সরটি থেকে ভালো মানের ছবি পাওয়া যায়। ডিটেইলস এবং কালার ভালো ভাবেই ক্যাপচার করতে পারে। 

     

    ২২ হাজার টাকা বাজেটের সেরা ক্যামেরা স্মার্টফোন

    আপনাদ বাজেট যদি আরো কিছুটা কম হয় এক্ষেত্রে Samsung এর আরেকটি ফোন চয়েস করতে পারেন Samsung Galaxy F23.

    এই ফোনটা শুধু মাত্র ক্যামেরা জন্য ভালো হবে এমনটা কিন্তু না। এটা গেমিং এর জন্যও ভালো। কারন এটাতে গেমিং প্রোসেসর দেওয়া আছে। আপনার যদি গেমিং এবং ফটোগ্রাফি দুটার জন্য ফোন নিতে চান তাহলে এই ফোনটি দেখতে পারেন। 

    এই ফোনটা প্রোপার লাইটে অনেক ভালো ছবি ক্যাপচার করতে পারে। এর মেইন ক্যামেরা হচ্ছে ৫০ মেগা-পিক্সেল এর। দিনের আলোতে যথেষ্ট ভালো কালার, ডিটেইলস, শার্পনেশ ধরে রাখতে পারছে। তাছাড়াও যুম করার পরেও ছবি গুলো ব্যাবহার করা যাচ্ছিলো। এটার লো লাইটে উঠানো ছবি গুলোও যথেষ্ট ভালো। নাইট মুড অন করে নিলে এখানে আবার ভালো ছবি উঠানো যাবে। তাছাড়াও এটাতে আল্ট্রাওয়াইড সেন্সর পেয়ে যাচ্ছেন। এটা মেইন সেন্সর এর মতো ভালো পিকচার ক্যাপচার করতে পারে না। ছবি কিছুটা স্মুথ করে দেই।

    এটার সামনের ক্যামেরা ৮ মেগা-পিক্সেল এর। দিনের আলোতে ভালো ছবি উঠাতে পারে তবে লো লাইটে অনেক স্ট্রাগল করে। 

    আপনি যদি এই প্রাইসে অন্য সব স্মার্টফোন এর সাথে এটির তুলনা করেন। তাহলে এই স্মার্টফোনটি অন্য সব ফোন গুলোর থেকে এগিয়ে থাকবে৷ 

    ভিডিও রেকর্ড এর ক্ষেত্রে পেছনের ক্যামেরা দিয়ে 4k 39 FPS এ ভিডিও রেকর্ড করতে পারবেন। আপনার তার্গেট গেমিং এবং ক্যামেরা দুটাই হলে আপনি এই ফোনটা নিতে পারেন। তোবে এই ফোনটা কিন্তু আন-অফিশিয়াল।

     

    আজকের জন্য এতটুকুই। কোথাও কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

    আল্লাহ হাফেজ। 

    The post ২০-৩০ হাজার টাকা বাজেটের সেরা ক্যামেরা স্মার্টফোন appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/fNK2t7k
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel