• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Monday, April 3, 2023

    New

    আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

    কারো মন ভাঙলে কি হয়। মিরাজের রাতে আল্লাহ কি বলেছে। সকল মুসলিমদের জানা উচিত।


    বর্তমানে সময়ে মানুষের মন ভাঙা একটি সাধারণ ব্যাপার হয়ে গেছে। বর্তমানে যেমন সম্পর্কে গড়ে উঠতে সময় লাগে না তেমনি সম্পর্ক ভাঙতেও সময় লাগে না। বর্তমানে ছেলে মেয়ে অধিকাংশ হারাম রিলেশনশিপ সম্পর্কে করছে। এতে করে মানুষের মন ভাঙার পরিমাণটাও বেড়ে গেছে।

    কারো মন ভাঙা প্রসঙ্গে মুহাম্মদ (সাঃ) যা বলেছেন, একদিন মহানবী (সাঃ) বিবি আয়েশা (রাঃ) কে ডেকে জিজ্ঞেস করলেন, “হে আয়েশা, আজকে আমি অনেক খুশি, তুমি আজ আমার কাছে যা চাইবে তাই দিবো। তুমি শুধু বলো তুমি কি চাও..? ” হযরত আয়েশা (রাঃ) চিন্তায় পড়ে গেলেন, হঠাৎ করে তিনি এমন কি চাইবেন..?

    আর যা মন চাই তা তো চাইতে পারেন নাহ৷ যদি ভুল কিছু চেয়ে বসেন, নবীজী যদি কষ্ট পেয়ে যান..? এমন অনেক প্রশ্নই মনে জাগতে লাগলো৷ আয়েশা (রাঃ) মহানবী (সাঃ) কে বললেন, “আমি কি কারো কাছে থেকে কিছু পরামর্শ নিতে পারি..?”

    মহানবী (সাঃ) বললেন, ঠিক আছে, তুমি পরামর্শ নিয়েই আমার কাছে চাও।” আয়েশা (রাঃ) হযরত আবু বক্কর (রাঃ) এর কাছে পরামর্শ চাইলেন। আবু বক্কর (রাঃ) বললেন, যখন কিছু চাইবেই, তাহলে তুমি মুহাম্মদ (সাঃ) এর কাছে মিরাজের রাতে আল্লাহ পাক রাব্বুল আলামীনের সাথে যা হইছে এমন কোনো গোপন কথা জানতে চাও। আর কথা দাও নবীজি যা বলবেন তা সর্বপ্রথম আমাকে জানাবে।

    আয়েশা (রাঃ) নবীজি (সাঃ) এর কাছে মিরাজের রাতের কোনো এক গোপন কথা জানতে চাইলেন, যা এখনও কাউকে বলেননি। মহানবী (সাঃ) একটা মুচকি হাসি দিলেন, বললেন, বলে দিলে আর গোপন থাকে কি করে..? একমাত্র আবু বক্করই পাবেন এমন বিচক্ষণ প্রশ্ন করতে।

    মুহাম্মদ (সাঃ) বলতে লাগলেন, হে আয়েশা আল্লাহ তায়ালা আমাকে মিরাজের রাতে বলেছেন, “হে মুহাম্মদ (সাঃ) তোমার উম্মতদের মধ্যে যদি কেউ কারো ভেঙে যাওয়া মন জোড়া লাগিয়ে দেয়, তাহলে আমি তাকে বিনা হিসাবে জান্নাতে উচ্চ মাকামে পৌঁছে দেব সুবহানাল্লাহ।

    প্রতিশ্রুতি মতো আয়েশা (রাঃ) হযরত আবু বক্কর (রাঃ) এর কাছে এসে নবীজির বলে দেওয়া এই কথা গুলো বললেন। শুনে আবু বক্কর (রাঃ) কাঁদতে শুরু করলেন। আয়েশা (রাঃ) আশ্চর্য হয়ে জিজ্ঞেস করলেন, আব্বু আপনি তো কতো মন ভেঙে যাওয়া মন জোড়া লাগিয়েছেন,

    আপনার তো সোজা জান্নাতে যাওয়ার কথা, আপনি তাহলে কাঁদছেন কেনো..? আবু বক্কর (রাঃ) বললেন, আয়েশা এই কথাটার উল্টো দিক চিন্তা করে দেখো কারো ভাঙা মন জোড়া লাগলে যেমন আল্লাহ সোজা জান্নাতে দিবেন তেমনি কারো মন ভাঙলে আল্লাহ যদি সোজা জাহান্নামে দিয়ে দেন।

    আমি না জানি নিজের অজান্তে কত জনের মন ভেঙেছি, আল্লাহ যদি আমাকেও জাহান্নামে দিয়ে দেন, সে চিন্তায় আমি কাঁদছি। সুবহানাল্লাহ। (বুখারী শরীফ)

    আল্লাহ সবাইকে হাদিসটি বোঝার ও আমল করার তাওফিক দান করুক এবং যারা কারো মন ভেঙেছে আল্লাহ তায়ালা তাদের সবাইকে মাফ করে দিয়ে জান্নাতে নসিব করুক। আমিন। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

    আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

    The post কারো মন ভাঙলে কি হয়। মিরাজের রাতে আল্লাহ কি বলেছে। সকল মুসলিমদের জানা উচিত। appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/ZO2YECQ
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel