• এসএসসি রেজাল্ট ২০১৯ । নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯Breaking News

    Sunday, September 13, 2020

    New

    আসসালামু আলাইকুম। ট্রিকবিডি সকল মেম্বারদের কে জানাই আন্তরিক শুভেচ্ছা।
    আলহামদুলিল্লাহ এই মহামারী দুঃ সময়ে আল্লাহ এখনো আমাকে সুস্থ রেখেছেন।
    আশা করি আপনরাও সুস্থ ও ভালো আছেন।

    আজকের পোস্টে আমি জিমেইল একাউন্ট এর বিকল্প হিসেবে অন্য ই-মেইল একাউন্ট কিভাবে ব্যবহার করবেন ও কিভাবে একাউন্ট খুলবেন বিস্তারিত শেয়ার করব।

    আর হ্যা একটি কথা বলে নেয়া দরকার। এই ইমেইল আপনি গুগুল প্লাটফর্ম বাদে সব জায়গায় ব্যবহার করতে পারবেন।
    যেমনঃ ইউটিবের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন না।

    তো আর বেশি কথা না বলে মূল পর্ব শুরু করতে পারি।


    Play Store থেকে Protonmail সার্চ করে আপনারা ইন্সটল করে নিতে পারেন। আমার মোবাইলে সাপোর্ট করবে না তাই আমি ওয়েবসাইট থেকে দেখাচ্ছি।


    নতুন ইমেইল একাউন্ট খুলার জন্য নিচের লিংকে প্রবেশ করুন।
    Go to Protonmail


    লিংক থেকে ওয়েবসাইটে আসার পর এরকম পেইজ আসবে। Use the web version অপশন সিলেক্ট করুন।



    পরবর্তী পেইজে “Create Account”এ ক্লিক করুন।



    Premium অথবা Free একাউন্ট নির্বাচন করতে বলবে Free টা নির্বাচন করুন।




    একাউন্ট খোলার ফরম পেইজ চলে আসবে
    এখানে ইউজার নেইম, পাসোয়ার্ড ও রিকোভারি ইমেইল দিয়ে “Create New Account” এ ক্লিক করুন।




    এখন আপনাকে Human Verification complete করতে হবে। তার জন্য তিনটি অপশন আছে-
    ১. ইমেইল ভেরিফিকেশন
    ২. এস এম এস ভেরিফিকেশন
    ৩. ডনেট ভেরিফিকেশন সিস্টেম


    আমি ইমেইল ভেরিফিকেশন করবো তাই আমার একটি জিমেইল দিয়ে “Send” এ ক্লিক করলাম।



    তারপর ভেরিফিকেশন কোড পাওয়ার জন্য জিমেইল এ চলে যেতে হবে।



    Code টি ভেরিফিকেশন বক্সে দেয়ার পর Complete Signup এ ক্লিক করবেন।



    কিছুক্ষন লোডিং নিবে অপেক্ষা করুন



    একাউন্ট নাম টা কি রাখবেন তা সেট করে Finish এ ক্লিক করুন। আমি যা আছে তাই রাখলাম।



    সব কিছু ঠিক ঠাক ভাবে হয়ে গেলে আপনার প্রটন মেইল একাউন্ট তৈরি হয়ে যাবে।




    এখনি কিছু ইমেইল তৈরি করে রাখুন। পরবর্তী তে গুগুলের মত সিকিউরিটি কঠিন করে ফেললে তখন হয়ত আর পারবেন না।

    আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। আমি চেষ্টা করি বাকিটা আপনাদের কাছে। ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্তই কথা হবে অন্য কোন পোস্ট নিয়ে। আল্লাহ হাফেয।

    আমার ফেইসবুক আইডি
    আমার ফেইসবুক পেইজ

    The post জিমেইল একাউন্ট এর বিকল্প হিসেবে ব্যবহার করুন প্রটন মেইল। এখনি কিছু একাউন্ট খুলে রাখুন পরবর্তী তে সিকিউরিটি কঠিন করে ফেলতে পারে। appeared first on Trickbd.com.



    from Trickbd.com https://ift.tt/32nBnER
    via IFTTT

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel